সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন

নোটিশ :
ওয়েবসাইটের উন্নয়ন কাজ চলছে... অনুগ্রহ পূর্বক সাথেই থাকুন, ধন্যবাদ।
ব্রেকিং নিউজ :
বাংলাদেশ প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন মাওলানা নুরুল আমীন টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে মন্ত্রিপরিষদ সদস্যদের নিয়ে প্রধানমন্ত্রীর বৈঠক এক দশক প্রেমের পর বিয়ে করলেন নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী এবার ভিসা ছাড়াই ৪২ দেশে যেতে পারবে বাংলাদেশিরা পীরগঞ্জের শানেরহাটে স্পীকারের সুধী সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত জাতীয় জুডোয় চ‌্যা‌ম্পিয়ন পীরগঞ্জের কালামকে সম্মাননা দিল ইউ‌পি চেয়ারম‌্যান আগামী কাল মঙ্গলবার ঢাকা-ভাঙ্গা রেল সার্ভিস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী-শেখ হাসিনা ফিলিস্তিন রাষ্ট্র গঠন সবচেয়ে নির্ভরযোগ্য সমাধান : রাশিয়া যৌতুক মামলায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক গ্রেফতার আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলের চেষ্টা রহিম বাদশা পীরগঞ্জে বিরোধপৃর্ণ জমির ধান কেটে নিয়ে যাওয়ায় অভিযোগ সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক চমৎকার : রাষ্ট্রপতি হাসপাতালে ইমরান খান ইবাদতের শ্রেষ্ঠ সময় যৌবনকাল হজযাত্রীদের জন্য গুরুত্বপূর্ণ নির্দেশনা দিল বিমান ট্রেন দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন, চার ট্রেনের যাত্রা বাতিল কেন এতো অস্ত্র আমদানি করছে মিয়ানমার? নির্বাচন নিয়ে কোনও মন্তব্য করতে চাই না : জাপানের রাষ্ট্রদূত পীরগঞ্জে সরকারি রাস্তার গাছ কেটে সাবাড় প্রকল্পের জটিলতা নিরসনে অংশীদারদের সমন্বয় জরুরি অবাধ ও সুষ্ঠভাবে আগামী নির্বাচন করতে চায় সরকার, তাপপ্রবাহের বিস্তার হতে পারে ইংল্যান্ডে প্রস্তুতি ম্যাচ ছাড়াই আইরিশদের বিপক্ষে খেলবে টাইগাররা বাংলাদেশে বাণিজ্য-বিনিয়োগ সম্প্রসারণে সম্মত হাঙ্গেরি : বাণিজ্যমন্ত্রী দেশের ৮ বিভাগীয় কেন্দ্রে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত উপজেলা প্রতিনিধি বিপ্লব এর জন্মদিন পালন ছুটির দিনেও অফিস খোলা রাখার নির্দেশ ইসির বাংলাদেশ সরকার টিসিবি’র জন্য সাড়ে ১২ হাজার টন চিনি কিনছে শ্রমিক-মালিক ঐক্যবদ্ধ প্রচেষ্টায় স্মার্ট বাংলাদেশের ভীত রচনা করতে হবে– স্পীকার রোহিঙ্গা সমস্যা সমাধানে ভারতকে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের

১৫ আগস্টের ঘটনায় বরগুনায় এতটা বাড়াবাড়ি ঠিক হয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী

১৫ আগস্ট বরগুনায় ছাত্রলীগের নেতাকর্মীদের পুলিশের বেধড়ক পেটানোর ঘটনা বাড়াবাড়ি বলে মনে করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, বরগুনার ঘটনা বাড়াবাড়ি-এটা কেন হলো ব্যবস্থা নিতে আইজিকে বলা হয়েছে। তদন্ত হয়ে আসুক তারপর বলা যাবে।

আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমার কাছে মনে হয়েছে এতটা বাড়াবাড়ি ঠিক হয়নি। এটা ঘটানো উচিত হয়নি। বরগুনার ঘটনাটা যেটা দেখেছি, এটা একটু বাড়াবাড়ি করেছেন। এ ঘটনাটা এভাবে না ঘটলেও পারতো।

 

সোমবার বরগুনায় জেলা শিল্পকলা একাডেমির সামনে শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশের একটি গাড়ি ভাঙচুর করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে ছাত্রলীগ নেতাকর্মীদের বেধড়ক লাঠিচার্জ করে পুলিশ। সেই ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। ভিডিওতে একজন পুলিশ কর্মকর্তাকে স্থানীয় সংসদ সদস্যের সঙ্গে ঔদ্ধত্য ভঙ্গিতে কথা বলতেও দেখা যায়।

বরগুনায় বাড়াবাড়িটা কাদের ছিল জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি এই ঘটনাটা ফেসবুকে দেখেছি। আপনারা যে রকম দেখেছেন, আমিও সে রকম দেখেছি। তদন্ত কমিটি বসানো হয়েছে। তদন্ত হয়ে আসুক। তবে আমার কাছে মনে হয়েছে, এই জিনিসটা এতখানি বাড়াবাড়ি করা উচিত হয়নি। কার বাড়াবাড়ি ছিল, সেটা তদন্তের মাধ্যমে বেরিয়ে আসবে।

একজন পুলিশ সদস্য জনপ্রতিনিধিকে এভাবে বলতে পারেন-এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি তো অনেক কিছু দেখেছি, আবার অনেক কিছু দেখিনি। ফেসবুকে হয়তো এক অ্যাঙ্গেলে ভিডিওটি আসছে, অন্য অ্যাঙ্গেল থাকতে পারে, সেটা তো আমি দেখিনি। তাই সেই কথা আমি বলতে চাই না। আমি যেটুকু দেখেছি, তাতে মনে হয়েছে যে, এটা না হলেও পারতো। ঘটনাটা এভাবে ঘটানো উচিত হয়নি, সেটাও আমি বলেছি।

আজ ৪০ জন পুলিশ সুপারের সঙ্গে কথা বলেছেন, তাদের কী নির্দেশনা দিয়েছেন জানতে চাইলে আসাদুজ্জামান খান কামাল বলেন, আমাদের কাজ হলো আইন-শৃঙ্খলা রক্ষা করা এবং দেশে শান্তির পরিস্থিতি বিরাজ করানোর জন্য যা যা করার আমরা সেগুলোই করে যাচ্ছি। আমাদের ল’ এনফোর্সমেন্ট অথরিটির বেশির ভাগ ক্ষেত্রেই পুলিশের ভূমিকা থাকে মুখ্য। সেজন্য পুলিশ অফিসার যিনি এসপি বা জেলার দায়িত্বে থাকেন তার কার্যকলাপটা সবার চোখে পড়ে এবং এটাই প্রণিধানযোগ্য হয়ে থাকে। এজন্য আমরা তাদের বলেছি আপনাদের চালেঞ্জ যে কোন মূল্যে আইন-শৃঙ্খলার অবনতি ঘটলে আপনি দায়ী থাকবেন। আপনারা জেলা প্রশাসকের সঙ্গে সমন্বয় করে সেখানে কাজ করবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সামনে নির্বাচন আসছে, সে সময়ে যাতে কোনো অরাজকতা না হয় সেদিকে লক্ষ্য রাখবেন। কারো প্রতি আনুকূল্যের প্রয়োজন নেই। যে যার কাজ করবে। সেখানে অন্যায় কোনো কাজ করলে, দেশদ্রোহী কোনো কাজ করলে, জনস্বার্থবিরোধী কোনো কাজ করলে, আমাদের যানমালের কোনো ক্ষতি হলে সেখানে আপনি তড়িৎ অ্যাকশন নেবেন। এটাই ছিল আমাদের কথা।

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2020 Jagrotobangla71.Com
Design & Developed BY Hostitbd.Com